Friday, April 26, 2013

আমি দেশকে কি দিলাম?

সবাই কথায়-কথায় বলে " দেশ আমাকে কি দিল?" কিন্তু আমি আমাকে বলি " আমি দেশকে কি দিলাম?" আমার এই একটি কথার জন্যেই আজ পর্যন্ত কখনো এই দেশটাকে আমি দোষারোপ করিনি । কিন্তু আজ কেন জানি প্রচণ্ড অভিমান হছে এই হতভাগা দেশের উপরে ।

শত লোক মারা গেল । বিরোধী দল বলে "দোষী সরকারী দল" সরকারী দল বলে "দোষী বিরোধী দল" প্রধানমন্ত্রী বলে "দোষী ব্যাক্তি আমার দলের নয়" দেশের স্বরাষ্ট্র মন্ত্রীর কথা না ই বললাম... এখনো শত প্রান আটকা পড়ে আছে মরন কূপে আর আমরা শুরু করেছি আমাদের নোংরা রাজনীতি । চারিদিকে অনেক বাস্তব আর কঠিন-কঠিন কমেডিও শুনছি। আজকে একজন বললো " যে হারে হাত পা কাটা লোক বের করা হচ্ছে, তাতে করে দেশে তো এবার ফকিরের সংখ্যা বেড়ে যাবে "একটা টিভি চ্যানেল দেখলাম খেলার স্কোর বোর্ডের মত করে লাশের স্কোর বোর্ড তুলে দিয়েছে টিভিতে । সারা দেশে মাত্র একটা মাত্র একটা বিল্ডিং ভেঙে পড়েছে । সরকারী ৪ বাহিনী মিলে এখনো সেই একটা বিল্ডিং এর মানুষদেরকে উদ্ধার করতে পারলো না । কাল রাতে শুনলাম টর্চলাইট নাই । সবাইকে বাসা থেকে টর্চলাইট আনার জন্যে অনুরোধ করা হচ্ছে । এই হল আমার দেশের দুর্যোগ ব্যাবস্থাপনা !!! আর এই ভবনের মালিক যাকে আজ দেশের প্রত্যেকটা
মানুষ জবাবদিহির জন্যে খুঁজছে সে না কি ৩২ কোটি চোখকে ফাকি দিয়ে বিদেশ চলে গেলো ।।
হে আল্লাহ্‌ তুমি আমাদের সহায় হও । আর সকলের কাছে অনুরোধ আপনারা একে অপরকে দোষারোপ না করে যে যেভাবে পারেন সাহাযয়ের হাত বাড়িয়ে দেন ।

No comments:

Post a Comment